টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজ এসএসসি’র বৃত্তিতে জেলায় শীর্ষে

টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজ এসএসসি’র বৃত্তিতে জেলায় শীর্ষে

স্টাফ রিপোর্টার, টঙ্গী :-
এসএসসিতে ১২৩জন শিক্ষার্থী বৃত্তি পেয়ে জেলায় শীর্ষে রয়েছে টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজ। গত ২০১৭ শিক্ষাবর্ষে ওই স্কুল এন্ড কলেজ থেকে ৬১৮জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪শ ৭৯জন। এদের মধ্যে ১২৩ জন সরকারিভাবে বৃত্তি পেয়ে জেলায় শীর্ষে রয়েছে এ ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটি। এরমধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৩৩জন এবং সাধারণ গ্রেডে ৯০জন। প্রতিষ্ঠানটি ফলাফলের দিক দিয়ে জেলায় শীর্ষে অবস্থান করায় শিক্ষার্থীদের মাঝে আনন্দ বিরাজ
টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজ এসএসসি’র বৃত্তিতে জেলায় শীর্ষেএব্যাপারে প্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষার্থী ইফ্ফাত আরা লীনের বাবা মো. কামাল হোসেন বলেন, সফিউদ্দিন সরকার একাডেমী অত্র এলাকার মধ্যে একটি সেরা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের বর্তমান অধ্যক্ষ মো. মনিরুজ্জামান একজন যোগ্যতা সম্পন্ন। তিনি দায়িত্ব নেয়ার পর তার দক্ষতা ও বিচক্ষনতায় প্রতিষ্ঠানটি দিনদিন ফলাফলের দিক দিয়ে উন্নত হচ্ছে। পাঠদান পদ্ধতি ভালো হওয়ায় সচেতন অভিভাবকরা তাদের ছেলে মেয়ে ভর্তির ক্ষেত্রে পছন্দের তালিকায় শীর্ষে রাখছে এই প্রতিষ্ঠানটিকে। লেখাপড়ার মান ভালো হওয়ায় এলাকার অভিভাবকরা তাদের সন্তানদের এপ্রতিষ্ঠানে ভর্তির জন্য ভর্তিযুদ্ধে লিপ্ত হন। এবিষয়ে প্রতিষ্ঠানে অপর অভিভাবক শেখ আজিজুল হক বলেন, প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো. মনিরুজ্জামান বিচক্ষনতার সাথে পরিচালনায় করায় বর্তমানে ফলাফল খুব ভালো হচ্ছে। এতে অভিভাবকরা খুবই সন্তুষ্ট। প্রতিষ্ঠানটির শিক্ষার্থী সানজিদা হায়দার স্বর্ণা বলেন, সফিউদ্দিন একাডেমী এন্ড কলেজের শিক্ষকগণ অতি যতœসহকারে শ্রেণিকক্ষে পাঠদান করে থাকেন। প্রতিটি বিষয়ভিত্তিক শিক্ষক অভিজ্ঞ ও যোগ্যতা সম্পন্ন।
ফলাফলে সন্তোষ প্রকাশ করে সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান বলেন, আমাদের স্থানীয় সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল, গভর্ণিং বডি এবং শিক্ষক-অভিভাবকদের আন্তরিকতায় প্রতিষ্ঠানটি প্রতিবছরই ফলাফলের দিক দিয়ে জেলায় শীর্ষ অবস্থানে রয়েছে। আশাকরি যতদিন দায়িত্বে থাকবো ফলাফলের এধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করবো।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment